Pages

Sunday, December 11, 2016

আমি আল্লাহরে বইলা দিমু

আমি আল্লাহরে বইলা দিমু

  -সজল আহমেদ

আমি আল্লাহ্'র কাছে বলে দেবো সব!
পথঘাট আর মানুষগুলো কেমন করেছে আমার সাথে!
কেমন করে আমায় শোওরের বাচ্চা বলে বিচিতে লাথি মেরেছে,
আমি ব্যথা না পাওয়ার ভান ধরে ছিলাম!
বেশ কিছুদিন যাওয়ার পর বিচিটা ধুমছে ফুলে ফেপে উঠলো!
আমি বলে দেবো সব,
বড় ঘরের বড় মানুষগুলো কেমন আচরণ করেছে আমার সাথে,
আমি আল্লাহ্'কে বলে দেবো সব,
টাকার অভাবে চিকিৎসা হয়নি আমার,
অথচ দায়ী ওরা।
অথচ বড় বড় ঘরগুলোতে টাকার ছিলোনা অভাব!
আমি আল্লাহ্'কে বলে দেবো,
শুয়েছিলাম ৩দিন ধরে হসপিটাল সিটে খবর নেয়নি কেউ!
না ডাক্তার, না নার্স না কেরানী না কেউ না!
আল্লাহ্'কে বলে দেবো,
ওরা সুখেই ছিলো,আর আমরা যারা গরীব,
তারা মরেছি অন্ধকারে!
আল্লাহ্'কে বলে দেবো,
ওরা বড়সড় রোগ হলে চিকিৎসা নিতে আমেরিকা পারি জমায়,
আর আমি?
ঐ যে ছউচ্ছা লৌহ(পঁচারক্ত)মাখা মেঝেতে গড়ায়ে এপার হইতে ওপার যাই!
আমি কেঁদে উঠে কান ফাটানো চিৎকার দিয়ে বলব,
ওরা ঐ যে অট্টালিকাবাসী,আমারে করেছে হেলা,
গালি দিয়েছে -হেলা করেছে ডেকেছে বান্দির পোলা!
আমি হাতুরি শাবল চালায়েছি মাঠে,
ওরা ডান্ডা চালায়েছে আমার পিঠে!
না খায়া কাঁদছি,
আর ওরা পরিসংখ্যান করছে,
দেশে না খায়া এখন আর কেউ মরেনা!
আমি আরো বলব,
ধনীর দুলাল মাথা ফাঁটায়েছে আমার,
আর আমিই করেছি কারাবাস!
ওরা লাথি দিয়েছে তলপেটে আমার খালিপেট,
ওরা আমার গায়ের গন্ধ শুকেছে বলেছোে শালা ক্ষ্যাত!
ক্ষাণকির পোলা নাওনা ক বছর গায়ে বিশাল গন্ধ দেওনা কি পারফিউম?
আমি তো পারফিউমই চিনিনা কোথায় দিবো?

ওদিন বিচার হবে, বলব ওনাকে সব,
ওরা খাবি মার,আমি খবিসের মত দাঁড়ায়ে বলব সাবাস!

No comments:

Post a Comment