Pages

Saturday, September 20, 2014

সাঈদী একজন রাজাকার হিন্দু তার পক্ষে কথা বলে ছিঃ ছিঃ ছিঃ কি রাজাকার !

প্রবন্ধটা যখন পড়বেন তখন নিশ্চই মনে হবে ,এই প্রবন্ধের রচয়িতা বোধ হয় জামাত শিবিরের একজন কর্মী ! কিন্তু না আমি জামাত শিবিরের কোন কর্মী নয় ,বাস্তবে আমি জামাতের ধারধারিনা।আমি মানতে বাধ্য যে ,মিজানী,গোলাম আযম,কাদের মোল্লা,মুজাহিদেরা ৭১এ রাজাকার ছিল । আমি মানতে বাধ্য কেন ? কারন,মিজানী,গোলাম আযম,কাদের মোল্লা,মুজাহিদের সম্বন্ধে অতশত আমার জানা নেই বা এদের সম্বন্ধে কারো কাছ থেকে কোন তথ্য আমি পাইনি , কিন্তু আল্লামা সাঈদীর সম্বন্ধে আমি অনেক কিছু জেনেছি যা এই প্রবন্ধে উঠে আসবে । 0,,4560502_4,00.jpg মুক্তিযুদ্ধের চেতনায় চেতীতদের(মূলত এরা ভন্ড ,মুক্তিযুদ্ধের চেতনা তো দূরে থাক এরা স্বার্থবাদী ,আর স্বার্থে ঘা লাগলে এরা চেয়ার মারামারি ,অপরকে খুন করতেও দ্বিধা করেন ।তখন কোথায় থাকে এদের মুক্তিযুদ্ধের চেতনা ? এটা কোটি ডলারের একটি প্রশ্ন !এই নিউজটা তার প্রমাণ বহন করে) তাদের কাছে কাছে এই বাণীটি সব থেকে প্রিয় ,

একবার রাজাকার মানে সারা জীবন রাজাকার,একজন মুক্তিযোদ্ধা মানে চির জীবন মুক্তিযোদ্ধা নয়-হুমায়ুন আজাদ

মুক্তিযুদ্ধের শতশত বাণী রচনা করে গিয়েছেন আমাদের জ্ঞানীগুনিরা তাদের সকল বাণী পায়ের তলায় পিশে ফেলে একজন ধর্মদ্রোহী কুত্তার বাণী আজ তাদের কাছে এত প্রিয় কেন জানতে মনে চায়! আওয়ামিলীগের রায়ে বাঙ্গালী সন্তুষ্ট নয় একজন দেশ প্রেমিক হিসেবে আসলে কথাটা কতটুকু সত্য ? সাঈদী সাহেব কি সত্যিই একজন রাজাকার ছিলেন নাকি তাঁকে রাজাকার খেতাব জোড় করে দেয়া হচ্ছে? মুক্তিযোদ্ধার ছেলে নাকি চিত্‍কার দিয়ে বলে ,

বাবা তুমি রাজাকার কেন হলেনা ?

কথাটা অতি মূল্যবান এবং গা শিউরে উঠার মত একটি কথা ! ইসলামের পাখি আল্লামা সাঈদী রাজাকারকে কেন ফাঁসি দেওয়া হলনা ? হিন্দু কে কেন সে সঠিক পথ দেখিয়ে হেল্প করলেন ? একি কমসম রাজাকারি ?
টুপি মাথায় একজন নির্দোষ আলেম কে যখন মুস্টিমেয় কয়েকটা ছাগলের বাচ্চা ধর্ষনকারী গালিগালাজ করে হে বাঙ্গালী মুসলমানের বাচ্চা তোর কি লজ্জা করেনা ? টুপি মাথায় একজন নির্দোষ আলেম কে যখন চোর ,ছিনতাইকারী বলে হে বাঙ্গালী মুসলমানের বাচ্চা তোর কি লজ্জা করেনা ? যখন রাজাকারের চিহ্ন টুপি ,চাঁদ তারা এঁকে রাজাকারের বিচার চাই তখন কি তোর একবার ও বলতে ইচ্ছে হয়না যে রাজাকার কি শুধু মুসলমানের মধ্যেই ছিল ?
রাজাকারের বিচার চেয়ে কার্টুন এঁকে যেভাবে ইসলামে সুন্নতের অবমাননা(টুপিকে,চাঁদ,তারা ইসলামের চিহ্ন) হচ্ছে তাতে আজ বাঙ্গালী মুসলমানের ভ্রুক্ষেপ নেই! একজন নির্দোষ আলেমকে ধর্ষনকারী ,ছিনতাইকারী বানানো হচ্ছে তাতেও বাঙ্গালীর ভ্রুক্ষেপ নেই ! তারা যে আজ টাকার গোলাম ! নিজেকে বাঙ্গালী বলতে লজ্জা হওয়া দরকার ! কেননা বাঙ্গালী আজ তার সাহস ,প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলেছে। সেই তীতুমীর,সিরাজউদদৌলা ,শরীয়ত উল্লাহ,ভাসানী,৭১ এর সকল শহীদ,শেরেবাংলা ,সোহরাওয়ার্দি,বঙ্গবন্ধু ,জিয়া আর উসমানিরাই নিজেদের বাঙ্গালী বলে পরিচয় দেওয়ার যোগ্যতা রাখে ।সাহসের সাথে কথা বলেছে ,কাজ করেছে নির্ভয়ে , তারা অপমান করেনি কোন আলিম কে ,স্বার্থ দেখেনি কখনো । আল্লামা সাঈদীকে যেই আপরাধে আজ ধর্ষনকারী,ছিনতাই কারী বলা হচ্ছে সে অপরাধ আদৌ সাঈদী করেছে কিনা তার প্রমাণ রাখে এই লেখাটি→। প্রায় ৩ বছর আগে আমার স্যার অরুন চন্দ্র দাসের সাথে আমার পিরোজপুর যাওয়ার সৌভাগ্য হয় সেই সাথে চায়ের দোকানে বসা প্রায় ০৫ জন হিন্দুর সাথেও কথা বলার সুযোগ হয় ।আমি নিম্নে সেই ০৫ জন হিন্দুর বক্তব্য হুবহু তুলে ধরলাম ,তার আগে বলে রাখি আমার স্যার অরুন হিন্দু হলেও সাঈদী ভক্ত একজন মানুষ তিনি তার আত্মীয়দের কাছ থেকে সাঈদী সম্বন্ধে ভাল তথ্য নিয়েছে । সেখানে আমার স্যার প্রশ্নটা রেখেছিলেন,
আসলেই কি সাঈদী রাজাকার আছেলনি ?ধর্ষন ও করছে হুনলাম !
এরপর শুনুন একজন নয় পুরা ৫জন বৃদ্ধ হিন্দু আমার স্যারকে যেভাবে খিস্তি দিলো:

১/অমল চন্দ্র:এ মেয়া এলাকায় নতুন আইছ ?সাঈদী যদি রাজাকার অয় হেলে ফুল বাংগালি রাজাকার । ২/কার্তিক চন্দ্র দাস:বাঈ এহেইনে বইয়া কইছেন কইছেন এলাকার ভিত্রে গিয়া কৈবেনছেন তাইলে কিন্তু হাড্ডি থাকপেনা। ৩/অধির হালদার:বাংগালির হুনা কতায় গুনা দোষ !এইরোম একটা মানু অয় এই পিরিচপুরে ?আর হ্যারে আইজ জেলে হান্দাইয়া থুইছে ! ৪/অসিম খাসকেল:অধির হ্যা কৈয়া লাব কি ? হুনছি মোগো অশোইক্কার বাপে নাহি হের বিরুদ্দে সাক্ষী দেতে যাইবে ! ৫/রতন কুন্ডু:বাঈ যে যায় যাউক মোগো বাড়িইদ্দা কেউ যামুনা ।এইরোম একটা মাইনষের মুহের দিক চাইয়া কেমনে মিছা কতা কয় ?যে যেরোম থাহে থাউক দোহানপাডে বইয়া এ আলোচনা না করাই ভালো ।

সেদিনকার ঐ আলোচনা এখানেই শেষ হয়েছিল কিন্তু ঐ আলোচনাটা আমার হৃদয়ে আঘাত করে চরম ভাবে !কি করে এই লোকটা একজন রাজাকার হয় যেখানে বিধর্মীরা তার পক্ষে কথা বলে ? আওয়ামিলীগের রায়ে তিলকে তাল করা যায় ।সাঈদীর ব্যাপারটাও হয়েছে তেমন ।কি আর বলার আছে ? শুধু বলি একটাই , সাঈদী আল্লাহর বাণী মানুষের কাছে পৌঁছাত আল্লাহ্ই তাঁকে দেখবে।

No comments:

Post a Comment